দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৩৪, আক্রান্ত ৩৫৮৭ : স্বাস্থ্য অধিদপ্তর

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৩৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে আট হাজার ৭৯৭ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরও তিন হাজার ৫৮৭ জন করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত দেশে মোট পাঁচ লাখ ৮৪ হাজার ৩৯৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে এক হাজার ৯৮৫ জন। এ নিয়ে দেশে মোট পাঁচ লাখ ২৯ হাজার ৮৯৪ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ বৃহস্পতিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ২২২টি ল্যাবে ২৭ হাজার ৪৫টি নমুনা পরীক্ষা করা হয়। এ ছাড়া নমুনা সংগ্রহ হয়েছে ২৭ হাজার ৩২৪টি। এ পর্যন্ত দেশে মোট ৪৫ লাখ ১৪ হাজার ৭৩১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় নতুন ৩৪ জন মৃতের মধ্যে পুরুষ ২৫ জন ও নারী নয়জন। দেশে করোনায় এ পর্যন্ত পুরুষ মারা গেছে ছয় হাজার ৬৫০ জন ও নারী দুই হাজার ১৪৭ জন।

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১১ জন এবং ষাটোর্ধ্ব ১৮ জন রয়েছেন।

মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ২৭ জন, চট্টগ্রাম বিভাগে তিনজন, খুলনা বিভাগে একজন, বরিশাল বিভাগে একজন, রংপুর বিভাগের একজন ও ময়মনসিংহ বিভাগে একজন রয়েছেন। মৃতদের মধ্যে ৩৩ জন হাসপাতালে ও একজন বাড়িতে মারা গেছেন।

দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যু ঘটে গত বছরের ১৮ মার্চ। এরপর গত ১৪ বছরের এপ্রিল ৩৮তম দিনে কোভিড-১৯ রোগীর সংখ্যা এক হাজারে দাঁড়ায়।