টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালে অঙ্গহীন ব্যক্তিদের কৃত্রিম অঙ্গ প্রদান

টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ কমিউনিটি হাসপাতাল ঠেঙ্গামারা বগুড়ায় গত মঙ্গলবার দূর্ঘটনায় বিভিন্ন অঙ্গ প্রত্যঙ্গ হারিয়ে মানবেতর জীবনযাপন করা ব্যক্তিদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনা ও উপার্জনক্ষম করার লক্ষ্যে অঙ্গহীন ব্যক্তিদের মাঝে কৃত্রিম অঙ্গ প্রদান করা হয়

টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ কমিউনিটি হাসপাতাল ঠেঙ্গামারা বগুড়ায় কনফারেন্স কক্ষে গত মঙ্গলবার দূর্ঘটনায় বিভিন্ন অঙ্গ প্রত্যঙ্গ হারিয়ে মানবেতর জীবনযাপন করা ব্যক্তিদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনা ও উপার্জনক্ষম করার লক্ষ্যে অঙ্গহীন ব্যক্তিদের মাঝে কৃত্রিম অঙ্গ প্রদান করা হয়।
টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ কমিউনিটি হাসপাতালের প্রস্থেটিকস এবং অর্থোটিকস সেন্টার (লিম্ব প্রজেক্ট) বিভাগের মাধ্যমে মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষে অগ্রণী ব্যাংক বগুড়ার আর্থিক সহায়তায় অঙ্গহীন ব্যক্তিদের মাঝে কৃত্রিম অঙ্গ প্রদান করা হয়। উক্ত অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টিএমএসএস’র উপ-নির্বাহী পরিচালক ডাঃ মোঃ মতিউর রহমান, অগ্রণী ব্যাংক বগুড়া অঞ্চলের প্রধান এস.এম. জহিরুল ইসলাম, সহকারী পরিচালক (স্বাস্থ্যসেবা) ডাঃ মোঃ এ.কে.এম শামছুল আলম, অর্থোপেডিক বিভাগের সহকারী অধ্যাপক ডাঃ এ.কে.এম শাহারুল ইসলাম, হাসপাতালের নির্বাহী কর্মকর্তা মোঃ আলমগীর হোসেন, টিএমএসএস গ্র্যান্ড হেলথ সেক্টরের কো-অডিনেটর (ডকুমেন্টেশন) মোঃ শাহরিয়ার আলী, মার্কেটিং বিভাগের কর্মকর্তা মোঃ আব্দুর রহিম। এ ছাড়াও উপস্থিত ছিলেন অগ্রণী ব্যাংক বগুড়া অঞ্চলের আওতায় সকল শাখার ম্যানেজারগণ। অনুষ্ঠান সঞ্চলনা করেন প্রস্থেটিকস এবং অর্থোটিকস সেন্টারের প্রধান মোহাম্মাদ শফিক। এই প্রকল্পের মাধ্যমে অঙ্গহীন বগুড়া সদরের ঠেঙ্গামারা গ্রামের টুকু মিয়া (একটি পা), পুরান বগুড়ার মোঃ নিয়াদ (দুটি পা), বগুড়ার শিবগঞ্জ উপজেলার আতিকুর রহমানকে (একটি পা) কৃত্রিম অঙ্গ প্রদান করা হয়।