বগুড়ায় করোনার সংক্রমণ বেড়েই চলেছে

বগুড়ায় করোনার সংক্রমণ বেড়েই চলেছে। জেলায় গত ২৪ ঘন্টায় ১৫২ জনের নমুনার ফলাফলে নতুন করে ২৭জন করোনায় শনাক্ত হয়েছেন। আক্রান্তের হার ১৭ দশমিক ৭৬ শতাংশ। এ ছাড়া ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে আবু বকর সিদ্দিক (৭৫) নামে আরও এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তিনি জয়পুরহাট জেলার পাঁচবিবির বিষ্ণুপুর  এলাকার বাসিন্দা। তিনি পেশায় কৃষিকাজ করতেন। গতকাল শুক্রবার রাত পৌনে ৯টার দিকে বগুড়া টিএমএসএস হাসপাতালে  চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এর আগেরদিন  জেলায় করোনায় ৩জনের প্রাণহানি ঘটে।
একই সময়ে সুস্থ হয়েছেন ২৬ জন। নতুন আক্রান্ত ২৭ জনের মধ্যে সদরের ১৬ জন, মোহাম্মদ আলী হাসপাতালের ৫জন, টিএমএসএস হাসপাতালের ৪জন বাকি ২জন আদমদিঘী ও কাহালুর বাসিন্দা। শনিবার দুপুরে এসব তথ্য নিশ্চিত করেছেন ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন। এর আগের দিন জেলায় ১৬৯ নমুনায় ২৩ জন করোনায় শনাক্ত হয়েছিলেন।
ডা. তুহিন জানান, ৮ জুন শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ১৪৩টি নমুনায় ২৪জনের পজিটিভ এসেছে। এছাড়া টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৯ নমুনায় ৩জন করোনায় পজিটিভ শনাক্ত হয়েছেন।
তিনি আরও জানান, এই নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হলেন ১২ হাজার ৫১৪ জন এবং সুস্থতার সংখ্যা ১১ হাজার ৯৬৮ জনে দাঁড়িয়েছে। এছাড়া নতুন করে একজনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু ৩২৭ জনে ঠেকেছে এবং বর্তমানে করোনায় চিকিৎসাধীন ২১৯ জন।