রাজশাহী বিভাগে ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হাজার ছাড়াল

রাজশাহী বিভাগে ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হাজার ছাড়িয়েছে। একই সময়ে করোনায় নতুন করে আরও ১১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিভাগে করোনায় মৃতের সংখ্যা দাঁড়াল ৭২৬। আজ রোববার দুপুরে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর এ তথ্য জানিয়েছে।
বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা যায়, রাজশাহী বিভাগে গতকাল শনিবার সকাল ৮টা থেকে আজ রোববার সকাল ৮টা পর্যন্ত ৪ হাজার ৫৮৫ জনের নমুনা পরীক্ষায় ১ হাজার ২৩ জনের করোনা শনাক্ত হয়েছে। আরটি-পিসিআর, র‌্যাপিড অ্যান্টিজেন ও জিন এক্সপার্ট—এই তিন পদ্ধতিতে এসব নমুনা পরীক্ষা করা হয়েছে। শনাক্তের হার ২২ দশমিক ৩১ শতাংশ। নতুন করে করোনা সংক্রমিত ব্যক্তিদের মধ্যে রাজশাহী জেলায় ৩৭৭, নওগাঁয় ২৩০, নাটোরে ১৪৫, চাঁপাইনবাবগঞ্জে ১০২, জয়পুরহাটে ৪৫, বগুড়ায় ৭৪, সিরাজগঞ্জে ২৭ ও পাবনায় ২৩ জন রয়েছেন।
স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১১ জনের মধ্যে রাজশাহী জেলায় ৩ , বগুড়ায় ৩, চাঁপাইনবাবগঞ্জে ২ এবং নওগাঁয়, নাটোর ও জয়পুরহাটে ১ জন করে রয়েছেন। বিভাগে এখন পর্যন্ত বগুড়া জেলায় সর্বোচ্চ ৩৪৩ জন মারা গেছেন। এ ছাড়া রাজশাহী জেলায় ১২৪, চাঁপাইনবাবগঞ্জে ৯০, নওগাঁয় ৬১, নাটোরে ৪০, জয়পুরহাটে ১৮, সিরাজগঞ্জে ২৮ ও পাবনায় ২২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে চলতি মাসের ২০ দিনে মারা গেলেন ১৬৮ জন।
বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক নাজমা আক্তার গণমাধ্যমকে বলেন, বিভাগে প্রথম রোগী শনাক্ত হওয়ার পর থেকে এই প্রথম শনাক্ত সংখ্যা এক হাজার ছাড়াল। বিভাগের রাজশাহী, নওগাঁ ও নাটোর জেলার পাশাপাশি বগুড়ায়ও নতুন রোগী বাড়ছে। কঠোরভাবে লকডাউন কার্যকর ছাড়া শনাক্ত কমানো সম্ভব নয়।