বগুড়ায় আরও ৫ জনের মৃত্যু, আক্রান্ত ১৩৪ জন

বগুড়ায় করোনার মৃত্যুর মিছিল দীর্ঘ হচ্ছে। গত ২৪ ঘন্টায় করোনায় বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে আরো ৫ জন চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

মারা যাওয়ার তালিকায় নতুন যুক্ত হওয়া ৫ জন হলেন- বগুড়ার সদরের আব্দুল জলিল (৭০), রমজান আলী (৫৫) ও আকরামুল হক (৬২), শাজাহানপুর উপজেলার মোঃ মান্নান (৬০) এবং ধুনটের ইদ্রিস আলী (৫৩)।

এছাড়া জেলায় গত ২৪ ঘন্টায় ৩৫২ নমুনার ফলাফলে নতুন করে ১৩৪ জন করোনায় শনাক্ত হয়েছেন। একই সময়ে সুস্থ হয়েছেন ৮৩ জন। নতুন আক্রান্ত ১৩৪ জনের মধ্যে সদরের ৯৩ জন, শাজাহানপুরে ১০ জন, ধুনটে ৬ জন, দুপচাঁচিয়ায় ৫ জন, শেরপুরে ৫ জন, শিবগঞ্জে ৪জন, আদমদীঘিতে ৪ জন, গাবতলীতে ২ জন, কাহালুতে ২ জন এবং সারিয়াকান্দি, সোনাতলা ও নন্দীগ্রাম ১ জন করে আক্রান্ত হয়েছেন। বৃহস্পতিবার সকালে অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য নিশ্চিত করেছেন ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান তুহিন।

ডা. তুহিন জানান, ৩০ জুন শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৩৩ টি নমুনায় ৮২ জনের, জিন এক্সপার্ট মেশিনে ১৫ নমুনায় ১০ জনের, এন্টিজেন পরীক্ষায় ৭৯ নমুনায় ৩০জনের এবং টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৫ নমুনায় ১২জন করোনায় পজিটিভ শনাক্ত হয়েছেন।

তিনি আরও জানান, এই নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হলেন ১৩,৯৭৩ জন এবং সুস্থতার সংখ্যা ১২,৬৯৫ জন। এছাড়া নতুন করে ৫ জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু ৩৯৯ জনে ঠেকেছে এবং বর্তমানে করোনায় চিকিৎসাধীন রয়েছে ৮৭৯ জন।