করোনা: বগুড়ায় ২ হাসপাতালে আরও ৮ জনের মৃত্যু, আক্রান্ত ৩১৪

বগুড়ায় করোনা মৃত্যু ও আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। গত ২৪ ঘন্টায় করোনায় বগুড়ায় আরও ৮ জন মারা গেছেন। এদের মধ্যে মোহাম্মদ আলী হাসপাতালে ৬ জন, শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ(শজিমেক) হাসপাতালে একজন এবং বাকি একজন শিবগঞ্জে নিজ বাড়িতে মারা গেছেন। এর আগের দিন মোহাম্মদ আলী হাসপাতালে ৫ জন মারা যান।

মারা যাওয়ার তালিকায় নতুন যুক্ত হওয়া ৮রজন হলেন- বগুড়া দুপচাঁচিয়ার রুপ কুমার বসাকন(৪৫), সদরের মকবুল হোসেন (৭৫) ও আব্দুল লতিফ (৫৩), জয়পুরহাটের চম্পা (৩৯), আদমদীঘির হালিমা বেগম (৪০) এবং শিবগঞ্জের শাহজাহান আলী (৬২)। এদের মধ্যে শাহজাহান আলী শিবগঞ্জে নিজ বাড়িতে মারা গেছেন এবং বাকি ৬ জন মারা গেছেন মোহাম্মদ আলী হাসপাতালে। এছাড়া শজিমেকে মারা যাওয়া ব্যক্তির নাম ঠিকানা জানাতে পারেনি জেলা স্বাস্থ্য দপ্তর।

এছাড়া জেলায় গত ২৪ ঘন্টায় ১১৬২ নমুনার ফলাফলে নতুন করে ৩১৪ জন করোনায় শনাক্ত হয়েছেন। আক্রান্তের হার ২৭দশমিক ০২শতাংশ। একই সময়ে সুস্থ হয়েছেন ৭৫ জন। নতুন আক্রান্ত ৩১৪ জনের মধ্যে সদরের ২৪৭ জন, সারিয়াকান্দি ১৬ জন, আদমদীঘি ১৫ জন, শেরপুরে ৯ জন, শিবগঞ্জে ৭ জন, গাবতলী ৬ জন, দুপচাঁচিয়ায় ৫ জন, ধুনটে ৫ জন, কাহালু ও নন্দীগ্রামে ২ জন করে আক্রান্ত হয়েছেন। সোমবার সকালে অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানিয়েছেন ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান তুহিন।

ডা. তুহিন জানান, ৩ জুলাই ঢাকায় পাঠানো ৬২৬ নমুনার ফলাফলে ১৭২ জন, শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৮২টি নমুনায় ৬৮ জনের, জিন এক্সপার্ট মেশিনে ১৪ নমুনায় ৬জনের, এন্টিজেন পরীক্ষায় ১৯৩ নমুনায় ৫০ জনের এবং টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৪৭ নমুনায় ১৮ জন করোনায় পজিটিভ শনাক্ত হয়েছেন।

তিনি আরও জানান, এই নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হলেন ১৪,৬৯৩ জন এবং সুস্থতার সংখ্যা ১২,৯৯৫ জনে দাঁড়িয়েছে। এছাড়া নতুন করে ৮ জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু সংখ্যা এখন ৪২৯ জন এবং বর্তমানে করোনায় চিকিৎসাধীন রয়েছে ১২৬৯ জন।