বগুড়ায় করোনা ও উপসর্গে আরও ১২ জনের মৃত্যু, আক্রান্ত ১৭২

বগুড়ায় গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ২জন নারীসহ ৪ জন মারা গেছেন। ৪জনের মধ্যে বগুড়ার ৩জন এবং বাকি একজন অন্য জেলার বাসিন্দা। এদের মধ্যে  মোহাম্মদ আলী হাসপাতালে একজনের, ২জনের টিএমএসএস  হাসপাতালে এবং সদরে নিজ বাড়িতে বাকি একজনের চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে।

করোনায় মারা যাওয়া ৪জন হলেন- বগুড়ার শিবগঞ্জের মেহেরুন্নেসা(৬২) ও আবু বকর(৭৯), জয়পুরহাটের রাবেয়া(৭৫) এবং বগুড়া সদরের আঃ জলিল(৮৫)।

এদের মধ্যে মেহেরুন্নেসা ও আবু বকর টিএমএসএস হাসপাতালে, রাবেয়া মোহাম্মদ আলী হাসপাতালে এবং আঃ জলিল নিজ বাড়িতে মারা গেছেন।

এছাড়া একই দিনে দুই হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে আরও ৮জন মারা গেছেন। এদের মধ্যে শজিমেকে ৩জন, মোহাম্মদ আলী হাসপাতালে ৫জন।  বৃহস্পতিবার সকালে অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানিয়েছেন জেলার ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান তুহিন।

ডাঃ তুহিন জানান, জেলায় গত ২৪ ঘন্টায় ৫৭৩ নমুনার ফলাফলে নতুন করে ১৭২জন করোনায় শনাক্ত হয়েছেন। আক্রান্তের হার ৩০ দশমিক ০১শতাংশ। একই সময়ে সুস্থ হয়েছেন ৯৪জন।  ১৭২জনের মধ্যে সদরের ১০৬জন, শেরপুরে ২০জন, শাজাহানপুরে ১৩জন, আদমদীঘিতে ১১জন, শিবগঞ্জে ৮জন, দুপচাঁচিয়ায় ৪জন, কাহালুতে ৩জন, গাবতলীতে ২জন, সারিয়াকান্দিতে ২জন, ধুনটে ২জন এবং সোনাতলায় একজন নতুন করে আক্রান্ত হয়েছেন।

এর আগের দিন জেলায় ৬১৫নমুনায় ১৫৪জন করোনায় শনাক্ত হয়েছিলেন।

ডা. তুহিন আরও জানান, ৭ জুলাই শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৮২টি নমুনায় ৬৪জনের, জিন এক্সপার্ট মেশিনে ১৭নমুনায় ৯জনের,  এন্টিজেন পরীক্ষায় ২২১ নমুনায় ৭২জনের এবং টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৫৩নমুনায় ২৭জন করোনায় পজিটিভ শনাক্ত হয়েছেন। এই নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হলেন ১৫ হাজার ২৫৭জন এবং সুস্থতার সংখ্যা ১৩হাজার ২৫০জনে দাঁড়িয়েছে। এছাড়া নতুন করে ৪জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু ৪৪৬জনে ঠেকেছে এবং বর্তমানে করোনায় চিকিৎসাধীন এক হাজার ৫৬১জন।