টিএমএসএস রাজশাহী বিভাগে পরিবার পরিকল্পনা কার্যক্রমে শ্রেষ্ঠ বেসরকারী স্বেচ্ছাসেবী সংস্থা হিসেবে নির্বাচিত

বিশ^ জনসংখ্যা দিবস উপলক্ষে পরিবার পরিকল্পনায় বিশেষ অবদানের জন্য রাজশাহী বিভাগ, জেলা এবং উপজেলা পর্যায়ে টিএমএসএস শ্রেষ্ঠ বেসরকারী স্বেচ্ছাসেবী সংস্থা হিসেবে নির্বাচিত হয়েছে। ১১ জুলাই সারা দেশের ন্যায় বগুড়া জেলাতে ও বিশ্ব জনসংখ্যা দিবস ২০২১ যথাযথ মর্যাদায় উদযাপিত হয়েছে।
এ বছর দিবসটির প্রতিপাদ্য বিষয় হচ্ছে “অধিকার ও পছন্দই মুল কথা: প্রজননস্বাস্থ্য ও অধিকার প্রাধান্য পেলে, কাঙ্খিত জন্মহারে সমাধান মেলে”। এ উপলক্ষে গতকাল রবিবার বেলা ১১ টায় এক ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন পরিবার পরিকল্পনা বগুড়ার উপ-পরিচালক শাহ্নাজ পারভীন। বগুড়া জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের সহকারী পরিচালক (এফপি) এর সঞ্চালনায় ভার্চুয়াল সভায় বক্তব্য রাখেন বগুড়ার সিভিল সার্জন ডাঃ মোঃ গওসুল আজিম চৌধুরী, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ দুলাল হোসেন, বিআরডিবি’র উপ-পরিচালক মোঃ শহিদুর রহমান সুমন, বগুড়া জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের সহকারী পরিচালক (সিসি) ডাঃ সামসী আরা বেগম, বগুড়া সদর উপজেলা চেয়ারম্যান আবু সুফিয়ান মোঃ শফিক, গোকুল ইউনিয়নের চেয়ারম্যান সওগাতুল ইসলাম সবুজ, টিএমএসএস এর উপ-নির্বাহী পরিচালক রোটাঃ ডাঃ মোঃ মতিউর রহমান প্রমুখ।
অতিথিবৃন্দ তাদের বক্তব্যে মাতৃস্বাস্থ্য ও শিশু স্বাস্থ্য বিবেচনায় কোভিড-১৯ দূর্যোগ মহামারীর সময় গর্ভধারণকে নিরৎসাহিত করার লক্ষ্যে মাঠ পর্যায়ে বার্তাটি পৌঁছে দিতে সকলকে আহবান জানান।
সভাপতির বক্তব্যে শাহ্নাজ পারভীন ভার্চুয়াল আলোচনা সভায় অংশগ্রহণকারী সকলকে ধন্যবাদ জানান। তিনি জেলা পর্যায়ে শ্রেষ্ঠকর্মী ও প্রতিষ্ঠানের নাম পড়ে শোনান এবং তাদেরকে অভিনন্দন জানান এবং জেলার শ্রেষ্ঠকর্মী ও প্রতিষ্ঠানের স্বীকৃতি স্বরুপ সম্মাননা সনদ সংশ্লিষ্টদের কাছে পৌঁছে দেয়ার কথা জানান। উল্লেখ্য টিএমএসএস এ বছরেও নবম বারের মতো বগুড়া জেলা এবং সদর উপজেলা পর্যায়ে পরিবার পরিকল্পনায় সিবিডি ও ক্লিনিক্যাল কার্যক্রমে বিশেষ অবদানের জন্য শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবী সংস্থা নির্বাচিত হয়েছে। এ ছাড়া টিএমএসএস রাজশাহী বিভাগে শ্রেষ্ঠ বেসরকারী স্বেচ্ছাসেবীসংস্থা (ক্লিনিক) হিসেবে নির্বাচিত হয়েছে।