জাতীয় শোক দিবসে টিএমএসএস‘র উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদত বার্ষিকী উপলক্ষে মম ইন বিনোদন জগত নওদাপাড়া বগুড়ায় টিএমএসএস‘র প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগম নিম গাছের চারা রোপণ করেন।

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে টিএমএসএস এর উদ্যোগে রবিবার বগুড়ার নওদাপাড়ায় টিএমএসএস মম ইন বিনোদন জগত ময়না মঞ্চে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন পুন্ড্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. আ.ন.ম. রেজাউল করিম। তিনি তার বক্তব্যে বলেন ৫২‘র ভাষা আন্দোলন,৫৪‘র যুক্তফ্রন্ট নির্বাচন,৬৯‘র গণঅভ্যুত্থান প্রত্যেক ক্ষেত্রে ভূমিকা পালনের মাধ্যমে বঙ্গবন্ধুর নেতৃত্বে ১৯৭১ সালে বাঙালি জাতি একটি স্বাধীন ভূখন্ড পায়। এ কথা শত ভাগ সত্য বঙ্গবন্ধুর জন্ম না হলে আমরা আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশ পেতাম না। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে তাই সবাইকে ঐক্যবন্ধ ভাবে কাজ করতে হবে। আরও বক্তব্য রাখেন জয়পুরহাটের বেসরকারি উন্নয়ন সংস্থা এনডিসি‘র নির্বাহী পরিচালক দেওয়ান মোঃ কামরুজ্জামান সাজু, টিএমএসএস‘র প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগম, উপ-নির্বাহী পরিচালক-২ ডাঃ মোঃ মতিউর রহমান,উপ-নির্বাহী পরিচালক-৩ মোঃ সোহরাব আলী খাঁন,পরামর্শক মোঃ শামছুল আলম,পরামর্শক কৃষিবিদ মোঃ আসাদুর রহমান,পরিচালক চীফ (প্রোগ্রাম সেক্টর) মোঃ জাকির হোসেন,পরিচালক মোঃ শাহজাদী বেগম,পরিচালক মোঃ আব্দুস সালাম,পরিচালক মোহাম্মদ আলী মিঠু,পরিচালক মোঃ মাহবুবুর রহমান প্রমূখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন টিএমএসএস‘র আজীবন সদস্য ও উপদেষ্টা মোহাম্মদ আনোয়ারুল ইসলাম বাচ্চু।উল্লেখ্য বঙ্গবন্ধুর শাহাদৎ বার্ষিকী উপলক্ষে টিএমএসএস এর উদ্যোগে আলোচনা সভায় অংশ গ্রহণকারী পুরুষ ও মহিলাদের মাঝে ৮০০ প্রজাতির বিভিন্ন ফলজ ও বনজ বৃক্ষ বিতরণ করা হয়। টিএমএসএস মেডিকেল কলেজের রক্ত সঞ্চালন বিভাগের উদ্যোগে ব্লাড গ্রুপ ডাইরেক্টরী‘র মোড়ক উন্মোচন করা হয়। টিএমএসএস‘র নির্বাহী পরিচালক মম ইন বিনোদন জগতে ৩টি গাছের চারা রোপণ করে শোক দিবেসের কার্যক্রম শুরু করেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে টিএমএসএস‘র উদ্যোগে দেশব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচী চলমান রয়েছে।
এ ছাড়াও টিএমএসএস পরিচালিত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান আলাদা ভাবে বিভিন্ন কর্মসূচী পালন করে। টিএমএসএস মেডিকেল কলেজ,টিএমএসএস স্বাস্থ্য সেক্টরের সকল প্রতিষ্ঠানের আয়োজনে শোক দিবস উপলক্ষে আলোচনা সভা, পুষ্পমাল্য অর্পণ,দোয়া মাহফিল,জাতীয় পতাকা অর্ধ নমিত,কালো ব্যাচ ধারণসহ বিভিন্ন কর্মসূচী পালন করা হয়। টিএমএসএস পাবলিক স্কুল এন্ড কলেজ,টিএমএসএস ইন্সটিটিউট অব সায়েন্স এ্যান্ড আইসিটি দিনব্যাপী বিভিন্ন কর্মসূচী পালন করে।এছাড়াও পুন্ড্র বিশ্ববিদ্যালয়ে স্থাপিত জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্প মাল্য অর্পণসহ বিভিন্ন কর্মসূচী পালন করা হয়। টিএমএসএস ইঞ্জিনিয়ারিং কলেজ,টিএমএসএস টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট,টিএমএসএস টেকনিক্যাল ইনস্টিটিউট, টিএমএসএস দাখিল মাদ্রাসা ও ইয়াতিম খানাসহ সকল প্রতিষ্ঠানে দিবসটি উদযাপনে আলোচনা সভা,পুষ্পমাল্য অর্পন,কালো ব্যাচ ধারণ,বৃক্ষ রোপনসহ বিভিন্ন কর্মসূচী পৃথক ভাবে পালন করা হয়।