আন্তর্জাতিক নার্সেস দিবসে টিএমএসএস নার্সিং কলেজে আলোচনা অনুষ্ঠিত

আন্তর্জাতিক নার্সেস দিবস ২০২২ উদযাপন উপলক্ষে টিএমএসএস নার্সিং কলেজ এবং টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ্ কমিউনিটি হাসপাতালের আয়োজনে আলোচনা অনুষ্ঠানসহ দিনব্যাপী বিভিন্ন কর্মসূচী পালিত হয়।
সকাল ১১টায় টিএমএসএস মেডিকেল কলেজ লেকচার গ্যালারী-২ এ আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নার্সিং অনুষদের ডীন ও নীলফামারী মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মোঃ রবিউল ইসলাম শাহ। প্রধান অতিথি তার বক্তৃতায় বলেন, নার্সিং একটি সম্মানজনক পেশা। এই পেশার মধ্যে দিয়ে কাজ করে নিজের আত্মসন্তুষ্টি অর্জন করা যায়। বর্তমানে সরকারের ঐক্যান্তিক প্রচেষ্টায় এই পেশা এখন গৌরব জনক পেশা। নার্সিং পাশ করে এই পেশার মধ্যে দিয়ে এখন শিক্ষকতায় সর্বোচ্চ পর্যায়ে পৌঁছা সম্ভব। সেই সাথে সর্বোচ্চ ডিগ্রি অর্জন করে দক্ষতার সাথে দেশে বিদেশে কাজ করা সম্ভব। তিনি আগামী প্রজন্মকে এই পেশায় আত্মনিয়োগের আহ্বান জানান।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন বগুড়া নার্সিং কলেজের অধ্যক্ষ মোঃ মনজুর হোসেন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন টিএমএসএস উপ-নির্বাহী পরিচালক ডা. মতিউর রহমান, টিএমএসএস পরিচালনা পর্ষদের উপদেষ্টা আয়শা বেগম, টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ কমিউনিটি হাসপাতালের পরিচালক ব্রিগেড জেনারেল (অবসরপ্রাপ্ত) ডাঃ মোঃ জামিলুর রহমান, প্রফেসর ডা. আব্দুস গফুর মন্ডল, অধ্যাপক ডা. অনুপ চৌধুরী, ডা. এ এইচ এম আকতারুজ্জামান, প্রভাষক নিলুফা ইয়াসমিন প্রমুখ। ধন্যবাদ জ্ঞাপন করেন ডা. আব্দুস সামাদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন টিএমএসএস নার্সিং কলেজের অধ্যক্ষ রাবেয়া বেগম। অনুষ্ঠানের শুরুতে নবাগত নার্সদের শিরাবরণ ও শপথ বাক্য পাঠ অনুষ্ঠিত হয়। এর আগে নার্সিং শিক্ষার্থী ও শিক্ষকদের অংশগ্রহ